OrdinaryITPostAd

৬টি উপায়ে যেভাবে বুঝবেন মোবাইল হ্যাক হয়েছে

কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে প্রশ্ন টি আজকাল অনেকেই করে থাকেন। কারণ আজকাল প্রায়ই শোনা যায় মোবাইল ফোন হ্যাক হওয়ার ঘটনা। কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে তা সম্পর্কে বিস্তারিত জানতে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন তাহলে দেখে নেই কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে। 

কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে? প্রশ্ন টি ছাড়াও আরো কিছু প্রশ্নের উত্তর দিবো। যথা: মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায়, মোবাইল হ্যাক করার সফটওয়্যার, মোবাইল হ্যাক করার পদ্ধতি, মোবাইল হ্যাক হলে কি করবো, মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি সম্পর্কে।

পেজ কনটেন্ট সূচিপত্র: কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে  

কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে 

আজকাল আমাদের দেশের মানুষেরা হাজার থেকে লাখ টাকার পর্যন্ত মোবাইল ব্যবহার করে থাকেন। দিন দিন স্মার্ট ফোন ব্যবহারকারীর সংখ্যাও যেরকম বাড়ছে ঠিক তেমনি স্মার্ট ফোন হ্যাক কারীর সংখ্যা বাড়ছে। স্মার্টফোন হ্যাক হয়েছে কি না তা না বুঝেই আমরা স্মার্টফোন ব্যবহার করে থাকি। ফলে যদি স্মার্ট ফোন হ্যাক হয়েও থাকে তাহলে ফোনের সকল তথ্য হ্যাকারদের কাছে চলে যায়। আর এই তথ্য দিয়ে হ্যাকাররা আপনাকে খুব সহজেই ব্ল্যাকমেইল করতে পারবে।

এব্যাপারে সতর্ক হয়ে অনেকেই আবার আগেই গুগল বা ইউটিউবে সার্চ দেন কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে? লিখে। কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে প্রশ্ন টির উত্তর এখন আমি বলবো। আসুন এবার দেখা যাক আমরা কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে। কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে: 

  • হঠাৎ করেই ফোনের ব্যাটারি ব্যাকআপ কমে যাওয়া 
  • কোনো কারণ ছাড়াই ফোনের গতি হ্রাস পাওয়া 
  • হঠাৎ করেই ফোনের বিভিন্ন জায়গায় যেমন ফুল স্ক্রিনে বা নোটিফিকেশনে বিজ্ঞাপন দেখানো। এসব হ্যাকাররা আপনার ফোনে বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করবে  
  • ফোনে নতুন নতুন অ্যাপস আসা যেগুলো আপনি ইনস্টল করেন নি
  • গুগল, হোয়াটসঅ্যাপ এবং ক্রমের মতো অ্যাপ গুলো হঠাৎ করে ফ্রিজ হয়ে যাওয়া  
  • আপনি ব্যবহার করা ব্যতীত যদি আপনার ফোনের ডেটা শেষ হয়ে যায় 

আরো পড়ুন: স্মার্টফোনকে হ্যাক হওয়া থেকে বাঁচানোর ১১ কার্যকরি উপায়

পরবর্তীতে আরো জানতে পারবেন মোবাইল হ্যাক হলে কি করবো, মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায়, মোবাইল হ্যাক করার সফটওয়্যার, মোবাইল হ্যাক করার পদ্ধতি, মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি। মোবাইল হ্যাক হলে কি করবো, মোবাইল হ্যাক করার সফটওয়্যার, মোবাইল হ্যাক করার পদ্ধতি, মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।

মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায়

মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায়: বর্তমানে যে পরিমাণ মোবাইল হ্যাক করা হচ্ছে তার জন্য আমাদের প্রত্যেকের ই জানা প্রয়োজন মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় গুলো কী। মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় গুলো জানা থাকলে মোবাইল হ্যাক হওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যাবে। এজন্য বর্তমান যুগে মোবাইল ব্যবহারকারীদের মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় গুলো জানা খুবই জরুরি। এখন আমি মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় গুলো বলবো। চলুন তাহলে দেখে নেই মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় গুলো কী। মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায়:

  • পাবলিক ওয়াই-ফাই ব্যবহার করবেন না 
  • অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা প্লে স্টোর এবং আইফোন ব্যবহারকারীরা অ্যাপ স্টোর ছাড়া অন্য কোথাও থেকে কোনো অ্যাপ ইন্সটল করবেন না  
  • মেসেজ বা ইমেইলে আসা অজানা লিঙ্কগুলোতে ক্লিক করবেন না  
  • আপনার নিজস্ব ফাইল গুলো রেখে Factory reset করবেন 
  • আপনার ফোনে অ্যান্টি ম্যালওয়্যার অ্যাপ রাখবেন  

আরো পড়ুন: ল্যাপটপ বা ডেস্কটপ হ্যাক হবার ১২টি লক্ষণ

মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় গুলো আপনি হয়তো জানতে পেরেছেন। মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় গুলো শুধু মাত্র জানলেই চলবে না। মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় অনুযায়ী আপনাকে আগেই সতর্ক হতে হবে। এরপর আরো জানতে পারবেন মোবাইল হ্যাক করার সফটওয়্যার কি, মোবাইল হ্যাক করার পদ্ধতি। মোবাইল হ্যাক করার সফটওয়্যার, মোবাইল হ্যাক করার পদ্ধতি সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।

মোবাইল হ্যাক হলে কি করবো

মোবাইল হ্যাক হলে কি করবো তা নিয়ে অনেকেই চিন্তায় ভুগছেন। এমনকি আমিও এক সময় ভাবতাম মোবাইল হ্যাক হলে কি করবো। আমার এক বন্ধুও আমাকে গতকাল জিজ্ঞেস করল যে সে মোবাইল হ্যাক হলে কি করবো। তখন তাকে আমি বললাম মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায় গুলো কী। আপনারাও অনেকে জানতে চেয়েছেন মোবাইল হ্যাক হলে কি করবো তা সম্পর্কে। আবার অনেকে মোবাইল হ্যাক হলে কি করবো লিখে ফেসবুকে সার্চ দিয়ে থাকেন। চলুন তাহলে দেখে নেই আমরা মোবাইল হ্যাক হলে কি করবো। মোবাইল হ্যাক হলে কি করবো:

  • অপ্রয়োজনীয় অ্যাপ গুলো আনইন্সটল করুন 
  • যেসব অ্যাপ আপনার ব্যবহার করা হয় না সেগুলো যত দ্রুত সম্ভব ডিলিট করে ফেলুন
  • শীঘ্রই যে সকল অ্যাপ ইনস্টল করেছেন সেগুলো খুব দ্রুত আনইন্সটল করে ফেলুন 
  • কোনো অ্যাপ ফোনে ওপেন করার আগে অ্যাপের পারমিশন গুলো ভালো করে পড়ে নিন 
  • আপনি ইনস্টল করেননি এমন কোন অ্যাপ যদি আপনার ফোনে দেখতে পান তাহলে যত দ্রুত সম্ভব সেটা আন ইনস্টল করুন 
  • আপনার ফোনে অ্যান্টি ম্যালওয়্যার অ্যাপ টি ইন্সটল করুন 

উপরের পদ্ধতি গুলো গ্ৰহণ করার পর ও যদি আপনার মনে সন্দেহ হয় তাহলে আপনার ফোনের সকন তথ্য গুলো ক্লাউড ব্র্যাক আপ করে ফ্যাক্টরি রিসেট করুন। 

আমরা মোবাইল হ্যাক হলে কি করবো তা হয়তো আপনি এতক্ষণে বুঝতে পেরেছেন। আমারা মোবাইল হ্যাক হলে কি করবো তা যদি না বুঝতে পারেন তাহলে আবার পড়ুন।

মোবাইল হ্যাক করার সফটওয়্যার। মোবাইল হ্যাক করার পদ্ধতি 

মোবাইল হ্যাক করার সফটওয়্যার টির নাম হলো পেগাসাস। মোবাইল হ্যাক করার পদ্ধতি টিতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা বেশি স্বীকার হচ্ছেন। মোবাইল হ্যাক করার পদ্ধতি গুলো এই ধাপে জানতে পারবেন। চলুন তাহলে মোবাইল হ্যাক করার সফটওয়্যার পেগাসাস দিয়ে মোবাইল হ্যাক করার পদ্ধতি টি দেখে নেই। মোবাইল হ্যাক করার সফটওয়্যার পেগাসাস দিয়ে মোবাইল হ্যাক করার পদ্ধতি: 

এই মোবাইল হ্যাক করার পদ্ধতি টিতে প্রথমে মোবাইল হ্যাক করার সফটওয়্যার পেগাসাস দিয়ে কোনো ব্যাক্তির হোয়াটসঅ্যাপ এ মিসড কল করা হয়। দুবার যদি রিং হয় তাহলেই ঐ ব্যাক্তির ফোনে সফটওয়্যার টি নিজে নিজেই ইন্সটল হয়ে যায়। আর কোনোমতে একবার যদি ব্যবহারকারীর ফোনে সফটওয়্যার টি ইন্সটল হয়ে যায় তাহলে ঐ ফোনটি হ্যাকারদের কবলে চলে যায়। এভাবে মোবাইল হ্যাক করার সফটওয়্যার দিয়ে হ্যাক করা হয়। 

আরো পড়ুন: ১ মিনিটের জন্য মোবাইল নিয়ে আপনার যেসব ক্ষতি করা সম্ভব

এছাড়াও কোনো ব্যাক্তির মোবাইলে মেসেজ বা ইমেইলের মাধ্যমে হ্যাক করার লিংক পাঠালে যদি ঐ ব্যাক্তি ও লিংকে ক্লিক করেন তাহলেও ফোন হ্যাক হয়ে যাবে। মোবাইল হ্যাক করার সফটওয়্যার ও মোবাইল হ্যাক করার পদ্ধতি সম্পর্কে আপনি হয়তো জানতে পেরেছেন।

মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি 

ইন্টারনেটের মাধ্যমে বা সিম কোম্পানিগুলোর মাধ্যমে মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি নেই। এছাড়া অন্য কিছু মাধ্যমে আপনি মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি গুলো পেতে পারেন। মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি আমার কাছে অনেকেই জানতে চেয়েছেন। মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি গুলো এখন আমি বলবো। চলুন তাহলে মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি গুলো দেখে নিই। মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি: 

  • যার মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি দিয়ে হ্যাক করতে চান তার পরিচিত কারো কাছ থেকে গোপনে নাম্বার চেয়ে আনবেন 
  • অনেকে ফেসবুক প্রোফাইলে মোবাইল নাম্বার পাবলিক করে রাখেন। এজন্য যার মোবাইল নাম্বার প্রয়োজন তার ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখতে পারেন 
  • জাতীয় পরিচয় পত্রের নাম্বার দিয়ে দেখতে পারেন কত গুলো সিম রেজিস্ট্রেশন করা হয়েছে 

শেষ কথা: কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে 

যারা জিজ্ঞেস করেছেন যে কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে কি না তাদের প্রশ্নের উত্তর এতক্ষণে দিয়ে দিয়েছি। কিভাবে বুঝব মোবাইল হ্যাক হয়েছে প্রশ্নটি ছাড়াও আরো কিছু প্রশ্নের উত্তর দিয়েছি। এগুলো হলো: মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায়, মোবাইল হ্যাক করার সফটওয়্যার, মোবাইল হ্যাক করার পদ্ধতি, মোবাইল হ্যাক হলে কি করবো, মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি সম্পর্কে।

আশাকরি পোস্টটি পড়ে মোবাইল হ্যাক হলে কি করবো, মোবাইল হ্যাক থেকে বাঁচার উপায়, মোবাইল হ্যাক করার সফটওয়্যার, মোবাইল হ্যাক করার পদ্ধতি, মোবাইল নাম্বার হ্যাক করার পদ্ধতি সম্পর্কে জানতে পেরেছেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪