OrdinaryITPostAd

গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম

আজকের পোস্টে আপনারা জানতে পারবেন গ্লিসারিন সাপোজিটরি কি এবং গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সম্পর্কে। তো যারা  গ্লিসারিন সাপোজিটরি কি এবং গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম জানতে চান তাদের জন্য পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ। চলুন জেনে নিই গ্লিসারিন সাপোজিটরি কি এবং গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সম্পর্কে। 

পোস্ট সূচিপত্রঃ

গ্লিসারিন সাপোজিটরি কি 

নিশ্চয়ই গ্লিসারিন সাপোজিটরি এই নাম অধিকাংশ লোকেই আগে শুনেননি তাই না? আপনারা যারা গ্লিসারিন সাপোজিটরি কি তা সম্পর্কে কোনো ধারণা নেই কিংবা যারা গ্লিসারিন সাপোজিটরি কি সেটি সম্পর্কে জানতে চান তাদের জন্য এই পোস্টটি হেল্পফুল হবে বলে আমি মনে করি। আপনারা যারা গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সম্পর্কে জানতে হলে আগে জানতে হবে গ্লিসারিন সাপোজিটরি কি তা সম্পর্কে। তো চলুন জেনে আসি গ্লিসারিন সাপোজিটরি কি সেটা।
গ্লিসারিন সাপোজিটরি শুষ্ক ত্বক, কোষ্ঠকাঠিন্য, ত্বকের রোগ সহ বিভিন্ন চিকিৎসার জন্য ব্যবহার করা হয়। গ্লিসারিন সাপোজিটরি প্রতিরক্ষামূলক ফিল্ম তৈরি করে প শুষ্ক জায়গাকে ময়শ্চারাইজ করতে সাহায্য  করে এবং শরীরের মধ্যে রক্ত ​​সঞ্চালনের পদ্ধতিকে উন্নত করে থাকে। গ্লিসারিন সাপোজিটরি তখনই ব্যবহার করার পরামর্শ দেন ডাক্তার যখন ত্বক আর্দ্রতা ও তৈলাক্ত হয়ে থাকে। নিশ্চয়ই আপনারা গ্লিসারিন সাপোজিটরি কি তা বুঝতে পেরেছেন। গ্লিসারিন সাপোজিটরি কি তা সম্পর্কে আরো তথ্য ও গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সম্পর্কে জানতে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম

গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সম্পর্কে আমরা অধিকাংশ লোকেরা জানিনা। কিভাবে ও গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম কি তা জানা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ যখন এটি আমাদের জন্য প্রয়োজন হবে। তো যারা গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সম্পর্কে ভালো ভাবে জানতে চান তারা অবশ্যই মন দিয়ে পড়বেন গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম গুলো। এর ফলে আপনি ভালো ভাবে মনে রাখতে পারবেন। তো চলুন জেনে নিই গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সমূহ।

গ্লিসারিন সাপোজিটরি সাধারণত ডোজ আকারে ব্যবহার করে। এই গ্লিসারিন সাপোজিটরি পায়ুপথে দেয়া হয়। ডাক্তারি পরামর্শ অনুযায়ী ২ বছর পর্যন্ত শিশুদের গ্লিসারিন সাপোজিটরি দিতে হবে। ২ এর অধিক ও ৬বছর পর্যন্ত শিশুকে একটি গ্লিসাপ ১.১৫ সাপোজিটরি দিনে একবার ব্যবহার করা যেতে পারে। তবে এর আগে ডাক্তারের পরামর্শ নেওয়া ভালো। ৬ বছরের বেশি হতে প্রাপ্ত বয়স্ক পর্যন্ত যাদের বয়স তারা গ্লিসাপ ২.৩০ সাপোজিটরি দিনে একবার করে ব্যবহার করতে পারবে। তবে সকল সময়ে আগে ডাক্তারের পরামর্শ নেওয়া ভালো হবে। 

এটির ফলে মলাশয়ে জ্বালা হতে পারে। নিশ্চয়ই আপনারা গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম গুলো বুঝছেন। আপনি যদি গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম গুলো ভালো ভাবে না বুঝে এর ব্যবহার করে ফেলেন তাহলে সমস্যা দেখা দিতে পারে। তাই ভালো করে গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম গুলো বুঝে নিন। তাছাড়া গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম অনুসরণ করার পাশাপাশি ডাক্তার এর পরামর্শ নিতে ভুলবেন না। গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম গুলো অনেক সময় সবার জনজন্য সমান ভাবে কাজ নাও হতে পারে।

গ্লিসারিন সাপোজিটরি দাম

আপনারা যারা গ্লিসারিন সাপোজিটরি দাম সম্পর্কে জানতে চান তাদের জন্য এই প্যারাটি অনেক গুরুত্বপূর্ণ। আমরা ইতিমধ্যে গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সম্পর্কে জেনেছি। সেখানে আমরা গ্লিসাপ ১.১৫ ও গ্লিসাপ ২.৩০ সম্পর্কে জেনেছি। এখন আপনি হয়তো ভাবছেন এসব গ্লিসারিন সাপোজিটরি দাম কত? গ্লিসারিন সাপোজিটরি দাম হলো ১২ থেকো ১৫ টাকা। এগুলো আপনি যে কোনো ঔষধ এর দোকানে গেলে পেয়ে যাবেন। আশা করি আপনারা গ্লিসারিন সাপোজিটরি দাম সম্পর্কে ধারণা পেয়েছেন। পরবর্তী প্যারায় আমরা পায়খানা সমস্যায় গ্লিসারিন সাপোজিটরি সম্পর্কে জানতে পারবো।

শিশুদের পায়খানা সমস্যায় গ্লিসারিন সাপোজিটরি 

সাধারণত শিশুদের মাঝেমধ্যে পায়খানা জনিত সমস্যা হয়ে থাকে। যাকে বলা হয় কোষ্ঠকাঠিন্য। সাধারণত ২ থেকে ৩ দিন টানা মলত্যাগ না হলে এ সমস্যা হয়। এখন আমরা হয়তো অনেকেই জানিনা শিশুদের পায়খানা সমস্যায় গ্লিসারিন সাপোজিটরি কতটা কার্যকর। শিশুদের পায়খানা সমস্যায় গ্লিসারিন সাপোজিটরি এর ব্যবহারের নিয়ম রয়েছে। চলুন জেনে নিই শিশুদের পায়খানা সমস্যায় গ্লিসারিন সাপোজিটরি এর ব্যবহার সম্পর্কে। 

যখন কোনো শিশুর ২ বা ৩ দিন মলত্যাগ বা পায়খান হয় না হয়না সে সময় তাদের পেট ব্যাথা হয়। তখন তাকে গ্লিসারিন সাপোজিটরি দেওয়া যেতে পারে। এর নিয়ম হলে শিশুর পায়ুপথে একটা গ্লিসারিন সাপোজিটরি দিয়ে ধরে রাখত হবে। তারপরে তাকে শরবত জাতীয় কিছু খাওয়ান। এতে এ সমস্যা দূর হয়ে যায়। আশা করি আপনারা শিশুদের পায়খানা সমস্যায় গ্লিসারিন সাপোজিটরি ব্যবহার সম্পর্কে বুঝতে পেরেছেন। 

গ্লিসারিন সাপোজিটরি নিয়ে শেষকথা 

আমরা সম্পূর্ণ পোস্ট গ্লিসারিন সাপোজিটরি কি এবং গ্লিসারিন সাপোজিটরি ব্যবহারের নিয়ম সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করেছি। আপনি যদি জানতে চান গ্লিসারিন সাপোজিটরি এট বিভিন্ন বিষয় সম্পর্কে তাহলে এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়েন। 
আশা করি আপনারা সকল বিষয় সম্পর্কে জানতে পারবেন। পরিশেষে আজকের পোস্ট টি কেমন লাগলো তা অবশ্যই জানাবেন ও পোস্ট যদি ভালোই লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না। 18801 



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪