OrdinaryITPostAd

সুন্দর চেহারা বানানোর উপায় - চেহারা সুন্দর করার উপায়

আজকের পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন সুন্দর চেহারা বানানোর উপায় ও চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে। যারা সুন্দর চেহারা বানানোর উপায় ও চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে অবগত নন তাদের জন্য এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ। তো চলুন সুন্দর চেহারা বানানোর উপায় ও চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে জেনে নিই। 

পোস্ট সূচিপত্রঃ

সুন্দর চেহারা বানানোর উপায় 

আজকের পোস্টে আপনারা জানতে পারবেন সুন্দর চেহারা বানানোর উপায় সম্পর্কে। আসলে আমাদের সবারই নিজের চেহারা কে সুন্দর করার ইচ্ছে থাকে। কিন্তু অনেকেই বলতে পারেনা যে সুন্দর চেহারা বানানোর উপায় কি বা কাউকে জিগ্যেস করতে পারে না যে সুন্দর চেহারা বানানোর উপায় কি। তাই যারা এরকম সমস্যায় ভুগছেন যে সুন্দর চেহারা বানানোর উপায় কি এই সম্পর্কে আমি আপনাদের আজকে জানিয়ে দিবো।

আরো পড়ুনঃ কোন ভিটামিন কি কাজ করে তা সম্পর্কে জেনে নিন।

আজকের পোস্টের 'সুন্দর চেহারা বানানোর উপায়' এই প্যারাটি যদি আপনি ভালো ভাবে পড়েন তাহলে আপনি সুন্দর চেহারা বানানোর উপায় সম্পর্কে জানতে পারবেন। তো চলুন জেনে নেওয়া যাক সুন্দর চেহারা বানানোর উপায় সম্পর্কে।  তো চলুন জেনে নেওয়া যাক সুন্দর চেহারা বানানোর উপায় সম্পর্কে। 

সুন্দর চেহারা বানানোর উপায় অনেকগুলো রয়েছে। এখন কথা হলো আপনার ত্বক অনুযায়ী আপনি সুন্দর চেহারা বানানোর উপায় এর মধ্যে কোন উপায় ফলো করতে পারবেন। চলুন আমরা সুন্দর চেহারা বানানোর উপায় গুলো দেখে নিই। 

সুন্দর চেহারা বানানোর উপায় এর মধ্যে প্রথম উপায় টি হলো কাস্তুুরি হলুদের গুড়ো কে পানির সাথে মিশিয়ে ফেসপ্যাক তৈরি করে আপনি যদি ত্বকে ৩০ মিনিট রেখে দেন এবং ৩০ মিনিট পর ধুয়ে ফেলেন ঠান্ডা পানি দিয়ে তাহলে এরকম কিছুদিন ব্যবহার করার ফলে আপনার চেহারা আগের চেয়ে উজ্জল হবে।

সুন্দর চেহারা বানানোর উপায় এর মধ্যে দ্বিতীয় উপায় টি হলো চন্দন কাঠের গুড়োর সাথে ঠান্ডা তরল গরুর দুধ ও লেবু মিশিয়ে মুখে লাগান ও শুকিয়ে গেলে ধুয়ে ফেলেন তাহলে কিছুদিন ব্যবহার এর পর আপনার চেহারা উজ্জ্বল হবে। এটি বেশ কার্যকরি একটি উপায় যেটি সুন্দর চেহারা বানানোর উপায় এর মধ্যে অন্যতম। 

সুন্দর চেহারা বানানোর উপায় এর মধ্যে আরেকটা উপায় হলো চন্দন কাঠের গুড়োর সাথে মধুর ও পানির সংমিশ্রণে তৈরি ফেসপ্যাক যেটি আপনার চেহারাকে আগের চেয়ে অনেকটা ফর্সা করে তুলে। এটি আপনি ২-৩ সাপ্তাহ ব্যবহারের পর ফল পাবেন ইন শা আল্লাহ। 

চেহারা সুন্দর করার উপায় 

আমরা সবাই চাই আমাদের চেহারাকে সুন্দর করে তুলতে। তাই আজকে চেহারা সুন্দর করার উপায় - এই প্যারাটির মাধ্যমে আপনারা চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে জেনে নিতে পারবেন। চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে আপনি একবার ভালো ভাবে জেনে নিতে পারলে তাহলে আপনাকে দেখে সবাই অবাক হবে।

কারণ আমরা আজকে চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে যেগুলো দেখাবো সেগুলো বেশ কার্যকর। আপনি যদি চেহারা সুন্দর করার উপায় গুলো এপ্লাই করেন তাহলে দেখবেন আপনি আগের চেয়ে সুন্দর হয়ে যাবেন। তারপর মানুষ আপনাকে দেখে বলবে চেহারা সুন্দর করার উপায় আমাকে একটু বলো। তো পাঠকগণ চলুন চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে জেনে নিই। 

আমরা ইতিমধ্যে সুন্দর চেহারা বানানোর উপায় সম্পর্কে জেনেছি। এখন আমরা জানবো চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে। চেহারা সুন্দর করার উপায় এর মধ্যে অনেক উপায় রয়েছে যার মধ্যে থেকে আপনি বাছাই করে এপ্লাই করতে পারবেন। চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে কতগুলো টিপস ও ফেসপ্যাক সম্পর্কে আপনাদের কে ইতিমধ্যেই জানিয়েছি। এখন চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে কিছু টিপস দিবো।

চেহারা সুন্দর করার জন্য শুধু ফেসপ্যাক ব্যবহার করলেই হবেনা। এর জন্য অনেক নিয়ম মেনে চলতে হবে। তাহলেই চেহারা সুন্দর করার উপায় আপনার জন্য। প্রথমত, চেহারাকে উজ্জ্বল করার জন্য পর্যাপ্ত পরিমাণ ঘুম অপরিহার্য। তারপর হলো যথাসম্ভব সূর্যের আলোতে কম যাওয়ার চেষ্টা করতে হবে। নিয়মিত ভালো মানের ফেসওয়াশ ব্যবহার করতে হবে। রাতে ঘুমানোর আগে চাইলে নাইট ক্রিম ব্যবহার করতে পারবেন। 

এই সব বিষয় মেনে চলতে পারলে আপনি চেহারা কে সুন্দর করতে পারবেন। আশা চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে জেনে গিয়েছেন। আরে যদি প্রশ্ন থাকে যে চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে তাহলে আরো ভালো ভাবে এই পোস্টটি পড়ুন। ইন শা আল্লাহ আপনি পূর্ণাঙ্গ উপায় সম্পর্কে জেনে নিতে পারবেন। 

চেহারা সুন্দর করার ক্রিম 

আপনারা যারা চেহারা সুন্দর করার ক্রিম খুঁজছেন তারা এই পোস্টের মাধ্যমে চেহারা সুন্দর করার ক্রিম সম্পর্কে জানতে পারবেন। চেহারা সুন্দর করার জন্য অনেক ক্রিম বাজারে রয়েছে। তবে সব ক্রিম সবার জন্য উপযোগী নয়। কেননা সবার ত্বক এক রকম নয়। তাই যেকোনো ক্রিম ব্যবহারের আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। চেহারা সুন্দর করার ক্রিম গুলো হলোঃ

আরো পড়ুনঃ সকল অক্ষর দিয়ে মেয়েদের স্মার্ট ইসলামিক নাম।

Wow Fairness Cream- এটি নারীদের জন্য ভালো মানের ক্রিম চেহারা ফর্সা করার জন্য। তারপর হলো Himalaya herbal Clear Complexion. এই ক্রিম টিও অনেক ভালো ও কার্যকরি। তারপর রয়েছে OLAY White Residence. এরপর হলো 03+ Whitening Cream. এই ক্রিম গুলো মেয়েদের জন্য ভালো। আশা করি চেহারা সুন্দর করার ক্রিম সম্পর্কে জানতে পেরেছেন। পরবর্তী প্যারায় আমরা চেহারা সুন্দর করার আমল ও চেহারা সুন্দর করার ইসলামিক আমল গুলো জানবো।

চেহারা সুন্দর করার আমল - চেহারা সুন্দর করার ইসলামিক আমল

আপনারা কি চেহারা সুন্দর করার আমল ও চেহারা সুন্দর করার ইসলামিক আমল সম্পর্কে জানেন? চেহারা সুন্দর করার জন্য কুরআন হাদিসে অনেক দোয়া ও আমল রয়েছে। বিশেষ করে পাঁচ ওয়াক্ত নামাজ ও প্রতিদিন কুরআন শরীফ তিলাওয়াত করলে চেহারা সুন্দর হয়। এছাড়াও আপনি চেহারা সুন্দর করার জন্য কিছু আমল হলোঃ

যে ব্যক্তি সব সময় এ গুণবাচক নাম (اَلْخَالِقُ) ‘আল-খালিক্বু’-এর জিকির করবে সে এই নামের জিকিরের বরকতে আল্লাহ তাআলা তাঁর অন্তর ও চেহারাকে উজ্জ্বল করে দেন।

সূরা নূর ৩৫ নং আয়াত প্রত্যেকদিন পাঠ করে দু হাতে ফুঁ দিয়ে মুখে ও অন্যান্য স্থানে মাখবেন। এর মাধ্যমে আপনার চেহারা উজ্জ্বল হবে ও সুন্দর হয়ে উঠবে ইন শা আল্লাহ। আশা করি চেহারা সুন্দর করার আমল ও চেহারা সুন্দর করার ইসলামিক আমল গুলো বুঝতে পেরেছেন। আপনি যদি চেহারা সুন্দর করার প্রাকৃতিক উপায় জানতে চান পরবর্তী প্যারাটি পড়ুন।

চেহারা সুন্দর করার প্রাকৃতিক উপায়

আমরা এখন চেহারা সুন্দর করার প্রাকৃতিক উপায় সম্পর্কে জানবো। প্রাকৃতিক উপায় অবলম্বন করে চেহারা উজ্জ্বল করতে পারবেন। যেমন প্রাকৃতিক কিছু উপাদান হলুদের গুড়ো, চন্দন কাঠের গুড়ো, মুলতানি মাটি, ইত্যাদি ব্যবহার করার ফলে আপনি আপনার চেহারাকে আগের চেয়ে অনেকটা সুন্দর করে তুলতে পারবেন। 
তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ ও সঠিক নিয়মে ব্যবহার করতে হবে। আশা করি আপনারা চেহারা সুন্দর করার উপায় সম্পর্কে অবগত হয়েছেন। 18801

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪